বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০১০

বছরের শেষ; শুভ বিদায় ২০১০

কী অদ্ভুত ব্যাপার, ২০১০ আর কখনও আমাদের কাছে আসবে না; প্রতিনিয়ত আমরা তাকে হারাতে হারাতে এখন একদমই শেষ লগ্নে।

বছরটি আমার কাছে অনেকাংশে ঘটনাবহুল। বছরের শুরুতেই খুব সাহস করেই প্রতিষ্ঠিত চাকুরী ছেড়ে সফট্ওয়ার ফার্ম Leads এ যোগ দিয়েছিলাম। ঘটনাটি ছিল আমার কাছে অত্যন্ত সাহসিকতার। খুব বিপদ হত যদি কিনা আমার ভাগ্য আমার সহায় না হত। কিন্তু বছরের শুরুতেই ডিবিবিএল এর মৌখিক পরীক্ষার কার্ড আমার ভগ্ন মানসিকতাকে চাংগা করে তুলেছিল। হঠাৎ করেই রুগ্ন থেকে আমি হয়ে উঠেছিলাম সবল ও তরতাজা। বছরটি আমাকে সহায়তা করেছিল জীবনযাত্রার মান টাকে অনেক পরিবর্তন করতে। সরাসরি উত্তরা থেকে ধানমন্ডি। ভালোই যাচ্ছিল সবকিছু। কিন্তু ধীরে ধীরে কেমন যেন বাড়ী থেকে দুর হয়ে যাচ্ছি গদবাধা এই জীবনের জন্য। ক্ষনেক্ষনে অনেক কিছু হারাচ্ছি, নি:স্ব হবার আগেই আমাকে কিছু করতে হবে। জানি না আগামী বছর আমাকে কতটা সাহায্য করবে। স্বপ্নের জীবন থেকে আমি অনেক দূরে।জীবন বলতে আছে শুধু প্রানটি, আত্মা দিনদিন রুগ্ন হয়ে যাচ্ছে। ওকে বাচানো খুব দরকার। চোখ বন্ধ করলে শুধুমাত্র বিপর্যয়ই চোখে পরে; আর কিছুই নয়। আমার চারিদিকে বিষন্নতা আমার দমটা আটকে ফেলে।আগামী বছর আমাকে উদ্ধার করলেই আমি বাঁচি

কোন মন্তব্য নেই: